A card magic that impress any girl


সাহেব থেকে বিবি, বিবি থেকে সাহেব

 এই খেলাটি ঠিকমতাে দেখাতে পারলে, দর্শকদের বেশ মুগ্ধ করতে পারবেন। মঞ্চে দাঁড়িয়ে নানা প্রকার মনােমুগ্ধকর বক্তৃতা দিয়ে দর্শকদের মনকে আপনার দিকে আকৃষ্ট করে রাখুন এবং এই সঙ্গে এক প্যাকেট তাস নিয়ে শা করতে থাকুন। 

আপনার বক্তৃতা শেষ হলে দর্শকবৃন্দের উদ্দেশ্য বলুন—সমবেত দর্শকবৃন্দ। আপনারা জানেন-যাদুকরেরা অনেক অসম্ভবকে সম্ভব করতে পারেন। যেমন- বড়কে ছােট, ছােটকে বড়। সাদাকে কালাে, কালােকে সাদা করতে পারেন। এমনকি ছেলেকে মেয়ে, মেয়েকে ছেলে করতে পারেন।

 এখন আমি আপনাদের যে খেলাটি দেখাব, সেটা হল—ছেলেকে মেয়ে করা এবং মেয়েকে ছেলে করা। না-না, আপনাদের কাউকে মেয়ে বা ছেলে বানাবাে না; সেজন্য ভয় পাবেন না। আমার হাতে যে তাসলি আছে তার মধ্যে থেকে আপনাদের পছন্দ করা একটি সাহেবকে বিবি বানিয়ে দেব এবং আপনারা যদি বলেন, তবে বিবিটিকে আবার সাহেব বানিয়ে দেব। 

এরপর আপনি আবার দর্শকদের জিজ্ঞাসা করুন—এক প্যাকেট তাসের মধ্যে হরতনের, রুহিতনের, চিড়িতনের এবং ইস্কাবনের—এই চারটি রঙের সাহেব থাকে, আপনারা ভাল করেই জানেন। এবার আপনারা পছন্দ করে বলুন, কোন্ সাহেবটিকে বিবি বানিয়ে দেব?

 এবার মনে করুন, দর্শকরা হয়ত চিড়িতনের সাহেবের কথাই আপনাকে বলল। (অবশ্য চিড়িতনের ছাড়া যে কোন সাহেবের কথাই তারা বলতে পারে)। 

আপনি দর্শকদের পছন্দ করা সাহেবটি তাসের প্যাকেটের মধ্যে থেকে বার করে নিয়ে বাকি তাসগুলাে টেবিলের ওপর রেখে দিন এবং তাস দর্শকদের ভালভাবে ঘুরিয়ে ফিরিয়ে দেখিয়ে বলুন—এটা আপনাদেরই পছন্দ করা সাহেব। এবার আপনারা দেখুন, আমি আমার যাদুবিদ্যার দ্বারা আপনাদের চোখের সামনে সাহেবটাকে কি করে বিবি বানিয়ে দিচ্ছি। এই বলে তাসটি বাঁ হাতে রেখে, আপনার যাদুদণ্ডের মত ব্যবহৃত ছড়িটি ওর ওপর এক-দু'বার ঘুরিয়ে টেবিলে রেখে দিন এবং মন্ত্র পড়ার মত করে মুখে বিড়বিড় করতে থাকুন।

 দর্শকরা ভাববে, আপনি হয়তাে খুব মন্ত্র পড়ছেন ওই তাসটির ওপর। মন্ত্র শেষে সুকৌশলে হাতটা সরিয়ে নিলে দর্শকরা সবিস্ময়ে দেখতে পাবে চিডতনের সাহেবের বদলে সেটা। চিড়িতনের বিবি হয়ে গেছে। তাসটি ঘুরিয়ে ফিরিয়েও দেখতে পারেন। এর ফলে দর্শকরা বিস্ময়ে আনন্দে অভিভূত হয়ে হাততালি দিয়ে উঠবে। যদি দর্শকদের ইচ্ছা হয় পুনরায় বিবিটিকে সাহেব বানাবার জন্য, তবে পূর্বের মতাে দু-একবার ছড়িটি তাসের ওপর ঘুরিয়ে বাঁ হাতের তাস ধরে ২ নং চিত্র। ডান হাত চাপা দিয়ে মন্ত্র পড়ে সুকৌশলে ডান হাতটা সরিয়ে দিলে তারা আবার সাহেবটিকে দেখতে পাবে।

খেলার কৌশলটি এবার বুঝে নিন। তাসের মধ্যেই কৌশল করা থাকবে। এক প্যাকেট তাসের মধ্যে থেকে চার রঙের চারটি সাহেব বার করে নিন। কারণ। দর্শকরা কোন সাহেবটি পছন্দ করবেন, তা আপনি জানেন না। এই সঙ্গে বিবি চারটিও বার করে নিন। তাসওলি বার করা হয়ে গেলে, ওই আটটি তাস সামনের দিক থেকে ভাজ করে নিন। অর্থাৎ ছবির দিকটা ভাজ করার পর চাপা পড়ে যাবে এবং পিছনের দিকটা বাইরে থাকবে। এবার যে রঙের যে সাহেব, ঠিক সেই রঙের বিবি নিয়ে অর্থাৎ চিড়িতনের সাহেবের সঙ্গে চিড়িতনের বিবি কিংবা রুহিতনের সাহেবের সঙ্গে রুহিতনের বিবি প্রভৃতি এইভাবে তাসগুলি নিয়ে এদের পিছনের দিকে ভাজ করা অর্ধেক অংশে লেই নিয়ে জুড়ে ভালভাবে শুকিয়ে নিন। ব্যাপারটা ভালভাবে বুঝে নেবার জন্য নিচে ছবি দেওয়া হল, দেখে নিন। ১ নং চিত্র অনুযায়ী দুটি তাস পরম্পর জোড়া লাগাবার পর আড়াআড়ি ইংরাজি-টি (T) এর মত দেখতে হবে অর্থাৎ ২ নং চিত্রের মতাে তাসের মাঝে একটা ফ্লপ তৈরী হবে। কোনাে জায়গায় খেলা দেখাবার পূর্বে বাড়ীতে এই প্রকার কৌশলটি তৈরী করে নিতে হবে, এবং সেগুলি তাসের প্যাকেটের মধ্যে অন্যান্য তাসের সঙ্গে রেখে দিতে হবে। 

 মঞ্চে দাঁড়িয়ে খেলা দেখাবার সময় যখন আপনি বক্তৃতার মাঝে তাসগুলাে সাফল করবেন, তখন দর্শকরা যেন বুঝতে না পারে তাসগুলাে জোড়া আছে। এবার দর্শকদের পছন্দমত সাহেবটি বার করে মাঝের ফ্লফটি কায়দা করে উলটে দিলে সাহেব চাপা পডে বিবি দেখা যাবে। আবার দর্শকদের ইচ্ছানুযায়ী কায়দা করে চুপটি নিচে নামিয়ে দিলে বিবি চাপা পড়ে সাহেব দেখা যাবে। তবে বিভিন্ন রঙের সাহেবের সঙ্গে বিভিন্ন রঙের বিবি জুড়তে পারেন। তাতে সাহেব থেকে বিবি কিংবা বিবি থেকে সাহেবে পরিণত করার সঙ্গে সঙ্গে রংও পরিবর্তন করে দেখাতে পারবেন।

Post a Comment

0 Comments